ভোটার আইডি কার্ড দিয়ে কয়টি সিম কেনা হয়েছে জেনে নিন

ভোটার আইডি কার্ড দিয়ে কয়টি সিম কেনা হয়েছে জেনে নিন

ভোটার আইডি কার্ড দিয়ে কয়টি সিম কেনা হয়েছে জেনে নিন! অনেকেই জানতে চায় তার নিজের ভোটার আইডি কার্ড বা জাতীয় পরিচয় পত্র দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা হয়েছে, আজকের আর্টিকেল থেকে আপনারা জানতে পারবেন আপনার ভোটার আইডি কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা হয়েছে এবং সেগুলোর নাম্বার কি কি। বিস্তারিত জানার জন্য পুরো লেখাটি পড়ার প্রয়োজন।

দেখুনঃ মোবাইলে প্রমোশনাল এসএমএস বন্ধ করবেন যে নিয়মে

আমরা অনেক সময় আমাদের আইডি কার্ড দিয়ে কয়টি সিম ক্রয় করা হয়েছে সেটি ভুলে যাই এবং আরো ভুলে যাই সিমের ক্রয় কৃত সিমের নাম্বার গুলো, যার ফলে আমাদের অনেক সময় নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়।

আমরা চাইলে সাধারণ একটি প্রক্রিয়ার মাধ্যমে জাতীয় পরিচয় পত্র দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা হয়েছে তা জেনে নিতে পারি, প্রকৃতপক্ষে এই তথ্যটি আমাদের জানা থাকা প্রয়োজন।

একটি ভোটার আইডি কার্ড দিয়ে কয়টি সিম কেনা যায়?

বা সকলেই জানি বর্তমান সিম ক্রয় করতে হলে নিজের নেশনাল আইডি কার্ড এবং আঙ্গুলের ছাপ দিতে হয়, এবং একজন ব্যক্তি নিজের আইডি কার্ড দিয়ে সর্বোচ্চ 15 টি সিম রেজিস্ট্রেশন করতে পারবে। আপনি চাইলে বাংলাদেশের যেকোনো অপারেটর এর সিম কিনতে পারবেন তবে 15 টির বেশী নয়।

সব কোম্পানির সিম কার্ড মিলেই আপনাকে 15 টি সিম পর্যন্ত কেনার পারমিশন দেওয়া হবে, আপনি চাইলে যেকোন সময় সিম কার্ড বন্ধ করে দিতে পারবেন তবে সে ক্ষেত্রে আপনার নাম্বার গুলো জানা প্রয়োজন।

ভোটার আইডি কার্ড দিয়ে কয়টি সিম কেনা হয়েছে জানার নিয়ম

আপনার এন আইডি কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে সেটি জানার জন্য প্রথমে আপনি আপনার ফোন থেকে ডায়াল করুন *১৬০০১# এখন দেখবেন একটি পপ-আপ মেনু আসছে যেখানে বলা হয়েছে আপনার এনআইডি কার্ডের শেষের চারটি ডিজিট প্রবেশ করেন এবং পরবর্তীতে প্রেস করুন।

ফিরতি এসএমএসে আপনাকে জানিয়ে দেওয়া হবে আপনি কতগুলো সিম আপনার কাঙ্খিত এন আই ডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করেছেন এবং সেগুলোর নাম্বার সহ তবে আপনি সবগুলো নাম্বার দেখতে পাবেন না শুধুমাত্র প্রথম কয়েকটি সংখ্যা এবং শেষের কয়েকটি যে আপনাকে দেখাবে।

পরামর্শ

এই কাজটি করার জন্য আপনি রবি নাম্বার থেকে চেষ্টা করবেন এবং এটি ভাল ফলাফল পাবেন কারণ আমরা পরীক্ষা করে দেখেছি রবি নাম্বার থেকে এ কাজটি করলে আপনার এনআইডি দিয়ে কতগুলো সিম রেজিস্ট্রেশন করা হয়েছে যেকোনো অপারেটরে হোক না কেন তা জানিয়ে দেয়।

মোবাইল অপারেটর

যেভাবে চেক করবেন

গ্রামীণফোন

*১৬০০১#

রবি

বাংলালিংক

এয়ারটেল বাংলাদেশ

টেলিটক

আরোঃ বৈধ মোবাইল চেনার উপায় জেনে নিন (বিটিআরসি)

নিজের ভোটার আইডি বা স্মার্ট কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা হয়েছে সেগুলোর তালিকা পাবার জন্য নিয়ম রয়েছে সে সম্পর্কে সম্পূর্ণ একটি গাইডলাইন দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন, আমরা তাদের গাইডলাইন থেকেই আপনাদেরকে পরামর্শ দিয়েছি আপনি চাইলে তাদের দেওয়া একটি ছবি আমরা নিচে শেয়ার করেছি থেকেও আরো বিস্তারিত জেনে নিতে পারেন।

ভোটার আইডি কার্ড দিয়ে কয়টি সিম কেনা হয়েছে জেনে নিন

নতুন পোস্ট

ট্রেন্ডিং পোষ্ট

আরো কিছু দেখুন

আরো কিছু আর্টিকেল

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top