মোবাইল-ফোন-ক্রয়ের-পূর্বে-দেখে-নিন-বৈধ-কিনা

বৈধ মোবাইল চেনার উপায় জেনে নিন (বিটিআরসি)

বৈধ মোবাইল চেনার উপায়! মোবাইল কেনার পূর্বে মোবাইলটি বৈধ কিনা সেটিই যাচাই করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি, একজন ক্রেতা যেন অবশ্যই মোবাইল হ্যান্ড সেট কেনার পূর্বে মোবাইলটি বৈধ কিনা সেটি যেন অবশ্যই যাচাই করে এ বিষয়ে নজর দারি দিতে বলেছে সংস্থাটি।

আজকের এই পোস্টের মাধ্যমে একজন ক্রেতা জানতে পারবে কিভাবে বৈধ মোবাইল চেক করতে হয়।

দেখুনঃ নগদে ক্যাশ আউট চার্জ ৯ টাকা ৯৯ পয়সা (দারুণ সুযোগ)

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি সংস্থাটি চাচ্ছেন অবৈধ মোবাইল যেন বাংলাদেশের ব্যবহারকারীরা কোন ভাবেই ব্যবহার করতে না পারে, সেজন্য এই উদ্যোগ নিয়েছে যাতে কোনো ক্রেতা অবৈধ মোবাইল না কিনতে পারে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসির পক্ষ থেকে এটিও জানানো হয়েছে যে ভবিষ্যতে অবৈধ মোবাইল গুলো বন্ধ হয়ে যাওয়ার আসংখা রয়েছে,

গ্রাহকের আইএমইআই নাম্বার দিয়ে যাচাই করতে পারবে মোবাইলটি বাংলাদেশের বৈধ কি না, এটি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি সংস্থাটি আইএমইআই নাম্বার এর মাধ্যমে যাচাই করতে পারবে।

বৈধ মোবাইল চেনার উপায়

বৈধ মোবাইল চেনার উপায় (বিটিআরসি)

মোবাইল বৈধতা যাচাই করনের জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে KYD একটি স্পেস দিয়ে 15 ডিজিটাল আই এম ই আই (IME) নাম্বার লিখে 16002 নাম্বারে পাঠাতে হবে,

ফিরতি এসএমএস এর মাধ্যমে জানা যাবে আপনার কাঙ্খিত মোবাইলটি বৈধ কিনা।

যেমনঃ KYD <space> 123456789012345 পাঠিয়ে দিন 16002 নাম্বারে।

ডিভাইসটির আই এম ই আই বিটিআরসির ডাটাবেজে পাওয়া গেছে এরকম মেসেজ যদি পেয়ে থাকেন তাহলে আপনার পাঠানো আই এম ই আই এর মোবাইলটি বৈধ।

আর আপনার মেসেজটি যদি এরকম হয় ডিভাইসটির আই এম ই আই বিটিআরসির ডাটাবেজে পাওয়া যায়নি তাহলে বুঝতে হবে মোবাইলটি অবৈধ
যা বাংলাদেশ বৈধভাবে আমদানিকৃত না।

নতুন পোস্ট

ট্রেন্ডিং পোষ্ট

আরো কিছু দেখুন

আরো কিছু আর্টিকেল

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top